আইসিসি বা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল হলো ক্রিকেট খেলা নিয়ন্ত্রণের সর্বোচ্চ সংগঠন। তো আইসিসি এই বছর ক্রিকেটে ৯৯৯ নম্বর আইন যুক্ত করেছে। এই আইন অনুযায়ী এখন থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচে “ম্যান অব দ্যা ম্যাচ” পুরষ্কার দেয়া হবে না। কিন্তু যে ব্যাটসম্যান সবচেয়ে ভালো করবে সে পাবে “ব্যাটসম্যান অব দ্যা ম্যাচ” পুরষ্কার। আর যে বোলার সবচেয়ে ভালো করবে সে পাবে “বোলার অব দ্যা ম্যাচ” পুরষ্কার। সেরা ব্যাটসম্যান এবং বোলার বাছাই করা খুব জটিল ব্যাপার। তাই আইসিসি তোমাকে এই কাজের জন্য একটি প্রোগ্রাম লেখার দায়িত্ব দিতে চাচ্ছে। তুমি শুধু সেরা বোলার বাছাইয়ের প্রোগ্রামটি লিখে দাও। তোমার এই প্রোগ্রামের কাজ হবে N জন বোলারের বোলিং ফিগার ইনপুট নিয়ে বোলিং ফিগারগুলোকে ভালো থেকে খারাপ আকারে সাজানো। আমি তোমার সুবিধার জন্য সাজানোর নিয়মটা বলে দিচ্ছি।
ধাপ ১: সবার প্রথমে উইকেট দেখতে হবে। যার উইকেট বেশি সে উপরের দিকে থাকবে।
ধাপ ২: উইকেট দেখার পরও যদি সমাধান না হয় তাহলে রান দেখতে হবে। যে রান কম দিয়েছে সে উপরের দিকে থাকবে।
ধাপ ৩: উইকেট ও রান দেখার পরও যদি সমাধান না হয় তাহলে মেইডেন ওভার দেখতে হবে। যে বেশি মেইডেন ওভার দিয়েছে সে উপরের দিকে থাকবে।
ধাপ ৪: এতসবের পরেও যদি সমাধান না হয় তখন ওভার দেখতে হবে। যে কম ওভার বল করেছে সে উপরের দিকে থাকবে।
ইনপুটের প্রথম লাইনে N (1 ≤ N ≤ 10) এর মান ইনপুট দেয়া হবে। পরের N টি লাইনে N জন বোলারের বোলিং ফিগার ইনপুট দেয়া হবে। বোলিং ফিগারের গঠন হবে নিম্নরূপ:
ওভার-মেইডেন_ওভার-রান-উইকেট
বোলিং ফিগারের কোনোটায় ভগ্নাংশ সংখ্যা থাকবে না আর একই রকম কোনো বোলিং ফিগার থাকবে না।
ঐ বোলিং ফিগারগুলোকে ভালো থেকে খারাপ আকারে সাজিয়ে প্রিন্ট কর।
Input | Output |
---|---|
5 4-0-32-2 4-1-31-0 4-0-20-1 4-0-7-6 4-1-20-1 | 4-0-7-6 4-0-32-2 4-1-20-1 4-0-20-1 4-1-31-0 |
Problemsetter: Mushfiqur Rahman (mdvirus)