মেলা ঘুরে ঘুরে ক্যাবলাকান্ত আর তার বান্ধবী চালাকান্তী আয়নাঘরে ঢুকল। আয়নাঘরে বিশাল একটা আয়নার সামনে দাড়িয়ে তারা একজন আরেকজনের প্রতিচ্ছবিকে হাত নাড়তে থাকল। কিন্তু ক্যাবলাকান্তের ব্রেইন একটু ঢিলা হওয়ায় সে এখনো বুঝে উঠতে পারে নি আয়নার কোথায় তাকালে সে তার বান্ধবীকে দেখতে পাবে। সে যদি আবার উল্টা পাল্টা দিকে হাত নাড়তে থাকে, তাহলে তার বান্ধবী আবার তাকে ফেলে মেলা থেকে চলে যায় কি না সেই ভয়ে সে কিছু করতেও পারছে না। এজন্য সে তোমাকে ফোন করেছে। সে জানে তুমি ওস্তাদ প্রোগ্রামার, সাঁই-সাঁই করে সব ঝামেলা ঠিক করে ফেল। বন্ধু হিসেবে তোমাকে ক্যাবলাকান্তের ঝামেলাটাও দূর করতে হবে।
তুমি ধরে নিতে পারো আয়নাটি লম্বায় অসীম এবং সে তুলনায় ক্যাবলাকান্ত ও চালাকান্তী বিন্দুসদৃশ ছোট। একটি দ্বিমাত্রিক কার্তেসীয়ান স্থানাঙ্কে আয়নাটি সমস্ত x-অক্ষ জুড়ে আছে ($y = 0$
রেখা) এবং ক্যাবলাকান্ত ও চালাকান্তীর অবস্থান যথাক্রমে $(x_1, y_1)$
এবং $(x_2, y_2)$
বিন্দুতে। তোমার কাজ হচ্ছে আয়নার উপরে এমন একটি বিন্দু $(x, y)$
বের করা যাতে ক্যাবলাকান্ত ঐ বিন্দুর দিকে তাকালে চালাকান্তীর প্রতিচ্ছবি দেখতে পায়।
ইনপুটের প্রথম লাইনে একটি পূর্ণসংখ্যা $T$
থাকবে। তোমাকে $T$
সংখ্যক টেস্টকেসের জন্য সমাধান করতে হবে।
এরপরে $T$
সংখ্যক লাইন থাকবে। প্রত্যেক লাইনে এক একটি টেস্টকেসের ইনপুট থাকবে। প্রতি লাইনে চারটি করে পূর্ণসংখ্যা $x_1, ~y_1, ~x_2, ~y_2$
থাকবে।
$ 1 \leq T \leq 10^5 $
.$ 1 \leq x_1, y_1, x_2, y_2 \leq 10^9 $
.$ x_1 \neq x_2 $
.সাবটাস্কগুলিঃ
$ y_1 = y_2 $
.$y_1$
এবং $y_2$
আলাদা হতে পারে।$T$
সংখ্যক লাইন আউটপুট দিতে হবে। প্রত্যেক লাইনে দুইটি করে বাস্তব সংখ্যা আউটপুট দিতে হবে যা $(x, y)$
কে নির্দেশ করে। $i$
তম লাইনে $i$
তম টেস্টকেসের উত্তর থাকবে।
যেকোন আউটপুট সংখ্যার জন্য জাজ আউটপুটের সাথে $ 10^{-4} $
এর থেকে কম পার্থক্যের জন্য তোমার আউটপুট সঠিক ধরে নেয়া হবে। অর্থাৎ, তোমার একটি আউটপুট $A$
এবং জাজের ঐ আউটপুট $B$
হলে তোমার আউটপুট সঠিক ধরা হবে যদি $ | A - B | < 10^{-4} $
হয়।
Input | Output |
---|---|
2 2 6 4 9 10 1 1 10 | 2.8000000000000000 0.0000000000000000 9.1818181818181818 0.0000000000000000 |
এখানে দুইটি টেস্ট কেস আছে।
নীচের ছবিটি প্রথম টেস্টকেস বর্ণনা করে।
নীচের ছবিটি দ্বিতীয় টেস্টকেস বর্ণনা করে।