...আমাকে যদি দুইজন মন্দের একজনকে বেছে নিতে হয় , তবে আমি বেছে নেওয়ার ইচ্ছাই পোষণ করি না-- জেরাল্ট (শেষ ইচ্ছা) ।
রিভিয়া শহরের জেরাল্ট "School of the Wolf" এর একজন কিংবদন্তী জাদুকর, যিনি ত্রয়োদশ শতাব্দী জুড়ে সক্রিয় ছিলেন। ঔষধির পরীক্ষার সময়, জেরাল্ট জিন পরিবর্তনকারী কিছু জিনিস এর প্রভাব প্রদর্শন করেন যা জাদুকরদের তাদের জাদুকরি শক্তি কারন। এরই পরিপ্রেক্ষিতে জেরাল্ট কে জিন এর উপর আরো পরীক্ষা নিরীক্ষা করতে বলা হয় যা তার চুল সাদা করে এবং তাঁকে অন্যদের তুলনায় আরো দ্রুততা, শক্তি ও মনোবল দিতে পারে। এই পরীক্ষার পর, জেরাল্ট অনেক বড় দৈত্য শিকারী হয়ে উঠে।
জেরাল্ট এই গল্প কোনো বীরত্বের গল্প নয় বরং এটি একটি পেশাদারীত্বের গল্প। তার পেশাই হল দৈত্য শিকার করা। কিন্তু সে শুধু ক্ষতিকর দৈত্য হত্যা করে। এখন তোমার প্রশ্ন হতে পারে, সে কিভাবে বুঝে কোন দৈত্য ক্ষতিকর । আসলে এইটা হল দৈত্য এর নাম। যদি দৈত্য এর নামে কোনো স্বরবর্ণ (a, e, i, o, u) থাকে তবে সে ক্ষতিকর।
এই সমস্যায় তোমাকে দৈত্য এর নাম দেওয়া হবে । তোমাকে বলতে হবে জেরাল্ট একে মারবে, নাকি মারবে না?
ইনপুট এর প্রথম লাইন এ একটি পুর্ণ সংখ্যা থাকবে T ( 1≤ T ≤100 ) যা কত গুলো দৈত্য এর নাম দেওয়া হবে নির্দেশ করে।
পরবর্তি T লাইন এর প্রত্যেকটিতে একটি করে String S(1≤∣S∣≤10) থাকবে, যা দৈত্য এর নাম। নামে ছোট হাতের ইংরেজি বর্ণ আর কিছু বিশেষ বর্ণ ' _ ' (আন্ডারস্কোর) এবং '.' (ডট) থাকবে ।
প্রত্যেক নামের জন্য, যদি দৈত্য ক্ষতিকর হয় তবে, প্রিন্ট কর "Yes" (কোটেশন ছাড়া)। আর যদি দৈত্য ক্ষতিকর না হয় তবে, প্রিন্ট কর "No" (কোটেশন ছাড়া)।
Input | Output |
---|---|
2 ynfr odimm | No Yes |